একটা কবুতর কবুতর ঘর
এক চিলতে গরাদ গরাদ বারান্দা
ফাঁকে ফাঁকে রামধনু চোখ
মাঠ মাঠ বিস্তৃত এলিজি
দিগন্ত দিগন্ত ক্যানভাস জুড়ে
হেঁটে বেড়ায় সেই সব শৈশব
বাবার দৃঢ় আঙ্গুল মায়ের সুগন্ধী আঁচল
যৌবনবেলা আমার বাধর্ক্যকাল

একটা কবুতর কবুতর ঘর
এক চিলতে গরাদ গরাদ বারান্দা
ফাঁকে ফাঁকে রামধনু চোখ
মাঠ মাঠ বিস্তৃত সুর মন  
আর ভাবনার ট্রিলজি
যা বাঁচিয়েছে আমায় আর
আমার ভেতর আর বাহির যাপন