ওরে অবুঝ পাগলি রে
কথার ভেতর এমন ভাবে রাগলি রে
তোর চোখের টানে হারিয়ে গেছি
ভূতভবিষ্যত সব কাছাকাছি
পাগলটারে পাগল করেই ছাড়লি রে
ঘরছাড়া বাঙ্গালী আউলবাউল কাঙ্গালী
তুই কেন যে পেছন পেছন লাগলি রে ,


যে বয়সে চাঁদে যাবো
ভাতে মেখে স্বপ্ন খাবো
সেই সময়ে শব্দ বুনি কথা কাটি
জোছনা মেখে একলা হাঁটি
আগল খুলে বেরিয়ে আসি
ওরে পাগলি  তোরে ভালবাসি
বাঙ্গাল বল কাঙ্গাল বল
সোনারূপোই এখন গরল
তোকে ছোঁয়ার যে সাহস নেই
তবু হত্যে দিয়ে তোর দুয়ারেই
এমন পাগল পাগল করলি রে
ওরে অবুঝ পাগলি রে
কথার ফাঁদে এমনভাবে জড়ালি রে


কেন কথার ভেতর এমন ভাবে রাগলি রে !