কত বার কত করে বলেছিলাম
রং দিও না আমায় যে রঙ্গে প্রেম নেই
পারলে একমুঠো দানা দিয়ে যাও
কিছুটা দাওয়াই বা সরবতী ধুতরো
তারপর নদীতে যাবো উদ্বাহু
উলঙ্গ হবো নির্দ্বিধায় বেদনাহীন
কতকাল পারি নি নিমগ্ন নগ্ন হতে
এবারে নগ্ন আমায় দেখবে অতীত ভবিষ্যত
রাঙ্গিয়ে দেখবো আমার নিজস্ব রং রঙ্গিন যৌবন
আমায় রং দিও না যে রঙ্গে প্রেম নেই
পারলে সরবতী আলো দাও
চলো উদোম আয়নাজলে এবার
বুক ঠুকে ঠুকে দেখি নিজেকে সাদাকালো -