( অকাল প্রয়াত কবি-বন্ধুকে )


রামকামাই রামকানাই কোথায় তুমি গেলে
ডাকে তোমায় আই
ডাকে তোমার আবো
শ্মশানোতে বসি ভাবোং কবির বাড়ি যাবো


রামদাও নাকান কলম রণপা নাকান রাইত
আর কটা দিন থাকি গেলে
জলোত তেলোত হাসি খেলে
চাঁদ আসি তোমার বাড়ি একলা হোত কাইত


রামকামাই রামকানাই কোথায় তুমি গেলে
ডাকে তোমায় আই
ডাকে তোমার আবো
কবির বাড়ি বসি ভাবোং কবিতাতে  যাবো