কে হে হরিদাস সে তস্য হরিদাস পাল
আমি খাবো চুমু আর সে পাড়বে গাল
দেখেছো কি কোন ফাঁকে আমার পুকুর গ্যাছে চুরি
কত ফুল ফুটেছিলো থরে থরে হাজার হাজার কুঁড়ি
বোঝনি তুমি তখন হাওয়া লাগার কাল
কুল পাকা রঙ্গে রঙ্গীন রূপসীদের গাল
আমি শাঃ হদ্দ বোকা রং ছুঁয়েই বদ্ধ মাতাল
তারা গুনেই থিতিয়ে গেল শুদ্ধ কত সকাল
কোন ফাঁকে যে এলো চুরি গেলো পুকুর
চামড়া ঝুলে শুকোলেও বেজে গেল নূপুর


কে হে হরিদাস সে তস্য হরিদাস পাল
আমি খাবো চুমু আর সে পাড়বে গাল
সত্যিকারের হাড় বজ্জাতের থাকে ক্ষ্যামতা যদি
দেখো তার পাড়ারই নালাগুলো এ পাড়াতে নদী !