এক ভুল স্বপ্ন বুকে বেঁধে
কতদিন হেঁটেছি পেছন পেছন
উজান ধরে ভাসতে ভাসতে হারিয়েছে উত্সমুখ
ট্যারা সুখ এনে ফেলেছে ভুলের দরিয়ায়
জীবন ভুল এই যৌবন ভুল ভুল এই স্বপ্নময়তা
ভুল স্বপ্ন বুকে বেঁধে
কতদিন হেঁটেছি পেছন পেছন
চাওয়া ভুল পাওয়া ভুল ভুল এই কাব্যময়তা
আসা ভুল যাওয়া ভুল রাগ অনুরাগ লম্বন ভুল
নদী নদীর কূল রজনীগন্ধা আনে বকুল
যত্নের জতু গোলকধাঁধা অধর পরিপাট চুল
একে একে ভুল সব ভুল শুধু পেছনে টানে
অহঙ্কার ভুল বিনয় ভুল বংশলতিকা কুল
কোথায় ছিলাম কোথায় যাবো আর কোথায় আছি
সেই ভুল ভুলাইয়া স্বপ্নের কাছাকাছি
নাওয়া ভুল হাওয়া ভুল
ভুল স্বপ্ন বুকে বেঁধে
কতদিন হেঁটেছি তার পেছন পেছন -
বাকি পথটুকু নাহয় আরও কিছু ভুলে বাঁচি -