প্রবল আক্রশে আছড়ে পরে আমার নগ্ন বুকে
বিক্ষত কর, মেটাও তৃষা তিক্ষ্ণ প্রখর নখে।
অশ্রুত শব্দের প্রবল পেষণে গৃহহীন কর, অমৃত স্খলনে
মেটাও ক্ষুধা বুবুক্ষূ মনের দিকভ্রান্ত পবনে।
অমিয় সুধা ঢাল কভু মনে বোহেমীয় আচারে
প্রতিদানে কাড় সবটুকু সুখ কষ্টের আঁচড়ে।
উদাসী হাওয়ার ভুলাও নাগরে ছন্দ তুলে বুকে
অতলে তলিয়ে স্বপ্ন তাহার ভাসাও নিথর শোকে।