(অনেক হল গুরুগম্ভীর কথা, এবার একটু চটুলতা হোক!)


বুকের কাপড় সরিয়ে ইসৎ
আধুনিকার সাজে
তোমায় দেখি ঘুরে বেড়াও
সকাল দুপুর সাঁঝে।
চোখের কোনে কিসের খেলা
ঠুটের কোলে হাসি
চলার তালে মাদকতা
কন্ঠে বাঁশের বাঁশি।
চোখের তারায় কিসের ভাষা
ঈশারাতে টানে
আদুল হাতে চুল সরায়ে
দুল বাধিতে কানে।
মগ্ধ হয়ে সব হারাতে
তাকাই বুকের ভাঁজে
গোলাপ দলে রাঙ্গিয়ে কপোল
চমকে উঠ লাজে।