দোলকি চালে বালকি দেহ অথৈ নদীর সুরে
গান গেয়ে যায় উতল হাওয়ায় তন্দ্রালুতার ঘোরে।
ছন্দ নাচে পায়ের পাতে নখে চিকন হাসি
দোল খেলে যায় রোদের ছায়া সময় পেলে আসি।
আভরেণে অভীলাসে তৃষ্ণা কাড়া রূপ
হিজল ফুলের স্নিগ্ধ অভায় ঘুমিয়ে নিশ্চুপ।
জাগলো দক্ষিণ সমীরণে চুল এলিয়ে গায়
চুল সরালে কূল ধরেনা উপচে পরে তায়।
তড়িৎ সবে তাকাই তোমার মুখের পরে বুকে
কদাচ্ কেহ মুগ্ধ হয়ে তাকায় তোমার চোখে।
চোখে তোমার রুপের আধার সাত সাগরের জল
ভুল ভাঙ্গানো মন্ত্র আছে আছে প্রেমের ছল।
এ জল নেব হাত বাড়াতে মন সরেনা আজ
মেঘের আড়াল নিতে চাহি ঢেকে কিসের লাজ।


(আজ থাক আর না)