তোমার চোখের কাজল আমায় ডাকে বারে বারে
আমি তোমার যাও দেখে যাও নিরব অহংকারে।
রাতের আঁধার নয়ন পরে হল আপহৃত
বুকের ভাঁজে জড়করা স্বপ্ন শতশত।
চুলের সুবাস বাতাস বয়ে জাগায় আমায় প্রাতে
সাথী হয়ে সঙ্গে ছিল স্বপ্নে সারা রাতে।
কন্ঠ হতে ঝর্ণা ঝরে হাসির কলোরলে
নীরবতায় আমার কানে তাই যেন যায় বলে।
নূপুর বাঁধা চরণ দু'টি হাওয়ায় ভেসে ভেসে
শব্দ তুলে মাতায় আমায় ক্লান্ত দিনের শেষে।
ঠুঁটে জাগা রামধনু রং আলতা সহ হেসে
অধর খোজে বলতে সে চায় আমায় ভালবাসে।
কাঁজল কি গো গেল চুরি তোমার নয়ন হতে
তাই নিয়ে চাঁদ আড়াল রাখে অমানিশার রাতে।
এমন রূপের আধার তুমি তোমার হৃদয় পরে
ছোট্ট করে লুকিয়ে নিলে থাকব জীবন ভরে।