হারাই খেই, খুঁজি পথ
নিত্যান্ত অচেনা অস্পষ্ট পায়ের ফেলে আসা ধূলার গন্ধ শুকে
যতটা এগোন যায়, তার চেয়ে কিছু বেশি তো বটেই।
প্রতিদিন ফিরে যাওয়া বাতাসের আদুল গায়ে অযত্নে থেমে থাকা অনূঢা ঘ্রাণ ফিরে আসে শুধু বলিবারে
ছোঁয়ে দেখে বুঝে নাও, লুকাও কেন?
যার কান আছে শুনে যাও এসে,
চাইলে দেখতে পার আছে যার চোখ।
বুঝি বলে ভুল করি, হাঁটি সত্য অচেনা পথে
ক্ষয়ে আসা শিশিরে জমে থাকা নিভৃত ইতিহাস
কাননে বাধা কাকলী, মঞ্জুরিত ভ্রমরের শীষ
কানে বাজে, শুনি বলে ভ্রম হয়
এগোই, যেতে হবে বহুদূর
এবং শেষ হয় র্নিমোহ পথ।


বি:দ্র: এ কয়েকটা লাইন না দিয়ে পারলাম না। আজকের জন্য লেখা "এপ্রিল ফুল" কাল দিতে পারবো আশা করি।