তুমি আছ তাই আসে স্বপ্নগুলো একে একে
মনে জাগে পুলকিত রং, কিছু ঢং, পূর্ণিমা একাদশী
আসে হেলায় ফেলে দেওয়া শেয়াল ছানা
গুটি গুটি পায় আসে দুপুর তুমি আছ বলে
তার পর...
চলে যায়
প্রতিক্ষার প্রহর পার হয় গুনে গুনে
তাও তুমি আছ বলে
তবু কখনো বুঝি, কখনো বুঝিনা
তোমার এই জেগে থাকা, এই চলা, এই বসবাস আমার মাঝে।



পূনশ্চঃ আজ ফাঁকি দিলাম।
হেলায় জমে থাকা কয়েকটি লাইন দিয়ে দিনটাকে বুকিং করা আরকি।