যদি আসে প্রেম ত্বরা করে আজ
কেন এত অবিচার
বাড়াও হাত বুকে তুলে ধর
কর তার প্রতিকার
অবহেলা করি দূরে যদি ঠেল
আঁকবে কিভাবে সুখ দিনলিপি
দাঁড়ায়ে তফাতে মাপিবে দু'হাতে
বিরাগে বুকেতে চাপি
কে ভাবে কিভাবে তা লয়ে একা
কেন সে যাপিবে দিন
ত্যাজিয়া ভ্রু ক্রুটি দ্বন্দ্ব সরায়ে
হবে সে প্রেমেতে লীন।