বৃষ্টি এল নূপুর পরে
ছন্দ তুলে পায়
নরম রোদের ঘুমটা দিয়ে
আমার আদুল নায়
বাঁশের মাচায় রোদের কণা
লুটায় এসে সুখে
নিপ্পনেতে মুগ্ধ সুধা
অঙ্গ ভরে মাখে।
মুক্তো শত গড়িয়ে পরে
বৈঠা জাগা জলে
কুড়িয়ে নিতে পাইনা সময়
নৃত‌্যে বিভুর কালে।
ক্ষণিক চেয়ে দেই বাড়িয়ে
লুকিয়ে নিতে করে
জীয়নকাঠির স্পর্শ মাখি
আমর হৃদয় ঘরে।