তুমি দেবে শিরোনাম
আমি গাঁথব মালা
আমার গাঁথা হলে শেষ
আবার তোমার পালা।


কঁচি হাতে রূপের সুতো
আচল ভরা ফুল
তন্দ্রা ভাঙ্গার দেয় প্রেরণা
চিকন কানের দুল।


মন সরেনা অন্য কাজে
অন্য কোন কথা
জাগিয়া উঠেনা পলে
পলে নিরবতা।


ঘিরে রাখে চারিধার
সুবাসি বকুল
নিতে করে অগচরে
এলাইয়ে আঁচল।


মালা গাঁথা শেষ হবে
সুতো ফুরিয়ে গেলে
অধর দিয়ে গাঁথবে সুতো
চুমু খাওয়ার ছলে।


এইতো আমার মালা গাঁথা
শব্দ অনুরাগে
কি জানি কিসের পিয়াস
শতত জাগে।