প্রসারিত ডানায় মায়ার মালিকা বাঁধি
উড়ে গেছে বিহঙ্গ পরবাসে
খুঁজে পেতে ঘর, আশ্রয়, বাণী
স্বপ্ন সঞ্চারি সুখ অজানাকাশে।
পাখার পালকে লুকানো স্মৃতি, বিস্মৃতির পথে
ফিকে হয়ে আসে
সময় নেই, যাবার তাড়া, ফিরে দেখিবার
ছায়ার মায়া কেন পরে রয় পাছে।




বিঃদ্রঃ বাকিটুকু কিয়ৎক্ষণ পরে।