একটু হাসি একটু কান্না একটু খানি কথা
একটি হৃদয় সুখে ভাসে ভুলে সকল ব্যাথা,
জীবন পথে চলতে গেলে আসবে জেনো বাঁধা
ফুলের ডালি নেই শুধু তায় আছে কাটা কাঁদা।


পিছল পথে হোচট খাওয়া খুবই স্বাভাবিক
হোচট বিনে হাটতে শেখা নয় কি তা অলীক?
দিক চিনিতে নামব পথে শিখতে সাঁতার জলে
বাঘের ভয় কমিড়কে জয় করব আপন বলে।


কষ্ট যাতে সইতে পারি মনকে সাথে জুড়ে
দক্ষিন হাওয়া জড়িয়ে হাঁটি চটচটে রুদ্দুরে।
কান্না যদি জমাট হয়ে কন্ঠ করে রোধ
ফু দিয়ে তা উড়িয়ে দিয়ে নিয়ো প্রতিশোধ।


বিঃদ্রঃ সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ!