আজ না হয় একটি গিতীকাব্য হোক!


আমার তো গিটারও নাই, কাগজ কলম হাতে
তোমাদের সাথে এক হয়ে যাই আমিও কবিতাতে
কথার মানে বুঝিনা বুঝিনা, কথার কি মানে হয়
বুকের রক্ত শব্দেই ভেসে যায় রক্তেই কথা কয়।


বায়ান্ন বহুদূর ঊনসত্তুর দেখিনি, দেখিনি একাত্তুর
আজ যেন মা বাতাসের সাথে বুকে ভরি তার সুর
কত দিন যায় উপোষ তোমার সন্তান হারা কোল
নিমেশেই স্মরি স্মৃতিছবি জাগি উঠে কান্নার রোল।


সন্তান আমি তোমারই মাগো দিয়েছ আমার হাতে
তুলে দায় ভার ভাই হারাবার প্রতিশোধ আবার নিতে
আজও পরাজিত স্বাপদেরকুল যুঁজিতে সুযোগ খোঁজে
ভয় নেই মা জিনিয়া গাহিব কোরাস দরাজে।


বিঃদ্রঃ (১৪ই ফেব্রুয়ারি, ২০১৩ খ্রীষ্টাব্দ শাহবাগ উত্তাল, উত্তাল আমার বুক। উত্তাল বুকের রক্তকণিকা উদ্গত তাল লয়হীন গিতীকাব্য)