তীক্ষ্ণ চোখের দৃষ্টি হেনে
কি যে অসুখ দিলে
এক লহমায় আমার সকল
নিজের করে নিলে।


জ্যোৎস্না মাখা গায়ে শরম
মেঘ কালো তায় আঁখি
বাঁধন ছেঁড়া ইচ্ছে তাহা
আপন করে রাখি।


নাম জানি না রূপপরী তার
ধাম নাহি তাই জানা
লোক সমাজে জানতে চাওয়া
তীব্রভাবে মানা।


তাই পারিনি রাখতে তোমায়
আমার মনের ঘরে
ভেসে গেলে কালবৈশাখের
হঠাৎ উঠা ঝড়ে।


চুলগুলো সব উড়িয়ে হাওয়ার
ছোট্ট ঝুঁটি করে
হারিয়ে গেলে চিরতরে
স্বপ্ন চুরি করে।