শুনেছি তুই মস্ত কবি
                           রাতের তাঁরা দিনের রবি,
                  আকাশ নদী সাগর পাহাড়
                            সবার কথাই ভাবছিস!
              
                 স্বর্গরাজ্যের রূপকথা!
              লাইলী মজনুর প্রেমগাঁথা
               পশুপাখিদের উপকথা
               ভ্রমরজাত ফুলের ব্যাথা
                 দেবালয়ের মহাকাব্য-
             আরও কত্তকিছুই ছাপছিস!


           তুই যে কবি- প্রতিচ্ছবি
                    এই মনুষ্যলোকের জ্ঞানদাত্রী;
           আজ দিকে দিকে তোর জয়ধ্বনি
                     যার প্রতিটি কথাই-অমিয় বানী!
           গতজনমের শতেক পুণ্যযোগে-
                     তোর দেখা পেয়েছি ভাগ্যিস!
            জাতে মান্যবর, শ্রদ্ধাস্পদ কবি ,
            এবার সময় করে একটু যদি
              আমার কথাও লিখতিস!


সেকি!
মুখে যেন কুলুপ আঁটা
ঠকঠকিয়ে নড়ছে পা'টা
হচ্ছেটা কী আচম্বিত!!
যেন অজানা এক ভূতের ভয়ে
থরথরিয়ে কাঁপছিস!!
এই যে কবি-
কী হলো তোর?
হঠাৎ কেন গাধার মত -
ফ্যালফ্যালিয়ে দেখছিস?


প্রকাশকাল: ২২:৫৬/১৫-০৫-২০১৮