ভাবছ কবি, জীবনটা রঙহীন বিষাদের ছায়া
ভাবছ জীবনটা শুধুই অকারন মায়া,
এমন করে ভাবছ কেন কবি?
বিষাদের আঙিনা থেকেই কুড়িয়ে নিতে পার
আনন্দের খুদকুঁড়ো
মলিন আকাশে একে দিতে পার
জীবনের রংধনু
জীবন তেমনই হবে কবি
যেমন করে দেবে তুমি
তোমার লেখনীর আঁচড়।