মা কে নিয়ে দিবস কিসের
মা তো প্রতিদিনের
দিবস পালন করে কি আর
কমবে বোঝা ঋণের?


মা আমার পাশে থাকুক
এই তো আমি চাই
মায়ের পায়ের নিচে যেন
হয়গো আমার ঠাই


মা কে ছাড়া চলে না কারো
যখন ছোট থাকি
একটু বড়, দুষ্টামি চলে
মা কে দিয়ে ফাঁকি


আরও বড় হলাম যখন
কলেজ হল পাশ
মা খালি ঝামেলা করে
বলে কি ছাইপাঁশ


বিয়ে করে যখন হল
আলাদা সংসার
এখন তো বেশ ভালই আছি
মা কে আর কি দরকার?


যখন মা চলে গেল
না ফেরার দেশে
মাথায় আর কেউ বুলায় না হাত
আমার পাশে বসে


মা কে সবাই রেখ বুকে
মা যে অমূল্য ধন
দিবস করো ভাল কথা
করোনা প্রহসন


সেমিনার, বক্তৃতা
আর কথার ফুলঝুরি
ঘরে ফিরে দেখবে কখন
মা যে গেছে চুরি