কেমন করে বাসব ভাল, মনের ভেতর পাপ
হয়ে এক কালসাপ, করছে যে দৌড়ঝাঁপ।
দেহের ভেতর মন নাকি মনের ভেতর দেহ?
জানল না তো কেহ


জলের ভেতর মাছ, আর মাটির উপর গাছ
বুকের ভেতর আমার যেন সাগরের উচ্ছ্বাস
তোমার চোখের লাজ, আর আমার চোখের বাজ
উঠবে নাকি এই জীবনটা স্বপ্নচূড়ায় আজ?


কেমন করে বাসব ভাল, মনের ভেতর পাপ
হয়ে এক কালসাপ, করছে যে দৌড়ঝাঁপ।