খুব গোপনে বিনা খেয়ালে
ঘুন ধরে মনের দেয়ালে
ভেঙ্গে যায় বিশ্বাস
ভারি হয় নিঃশ্বাস।


রঙধনুর রঙ মনে ধরে না
বৃষ্টি ভিজতে ইচ্ছে করে না
ঘুম ভাঙে মাঝরাতে
মন থাকে কাতরাতে।


তবু চলি হাসিমুখে
যেন খুব আছি সুখে
মনটা আর কবি নয়
জীবন তো অভিনয়।