আমার দুরন্ত আকাশ
বাঁধা পড়ে গেছে সময়ের ফ্রেমে
নীল শেকলে বন্দী আমার
শুভ্র মেঘের ডানা।


এখানে তারারাও জ্বলে নেভে
সময় মেপে মেপে
বিষণ্ণ চোখে চেয়ে থাকে
এক ফালি চাঁদ।


কখনও কখনও এখানে ওড়ে
এক ঝাঁক পাখি
কিংবা গোটাকয় রঙ্গিন ঘুড়ি
আমি চেয়ে থাকি, নিষ্প্রাণ- অপলক।