সময় খুঁড়ে নদীর জলে
একটু তোমায় পেলাম বলে
নগ্ন সিঁথি একটু ছুঁয়ে
ভালবাসায় চোখটা ধুয়ে
নতুন করে দেখছি তোমায়
কেমনে গেল এতো সময়?
তুমি তেমনি আগের মতো
অপার্থিব সব কথা যত
বললে আমার কানে কানে
ভালবাসি কেউ কি জানে?
জানবে না কেউ শুধু জেনো
এই কথাটি শুধু মেনো
তুমি হলে সন্ধ্যাতারা
দিনের শেষের হৃদয়হরা
বুকের ভেতর চুপটি করে
তুমি থাক হৃদয় ঘরে।