আমার কবিতায় তোমার নাম
প্রকাশ হলেই বদনাম,
যাও তাই দূরে থাকো
ভেঙ্গে যাক কবিতার সাঁকো।


আমিও দূরে থাকি
মনে কত স্বপ্ন আঁকি,
বলা হয়না কিছুই
তবু মন ছাড়ে না পিছুই।


এভাবেই যাবে সনটা
যাবে দিন মাস আর ঘণ্টা,
কবিতার খাতা বন্ধ
মনটাও তাই অন্ধ।