অস্ফুট কলি, অস্ফুট প্রেম
আধো আঁকা ছবি
ভিডিও গেম।


চেনা মানুষ, চেনা গলি
ছিঁড়ে যাওয়া কোন
জুতোর তলি।


ছাড়া আঁচল, ছাড়া চুল
অনিচ্ছেয় হওয়া
ছোট ছোট ভুল।


ছেঁড়া মানিব্যাগ, ছেঁড়া টাকা
ছোটোখাটো হয়ে
বেশ বেঁচে থাকা।


তোমার আমি, আমার তুমি
আমাদের দু'জনার
অন্তর্যামী।