আকাশ মেঘলা হলেই
আর মন মেঘলা বলেই
আজ ছুটে আসে ঝড়
ঘরটা যে নড়বড়।


বৃষ্টি পড়লে গায়
গায়ের রোম দাঁড়ায়
বুকটা ভালবাসায়
উথাল পাথাল ধায়।


দেবার নেই  যে কেউ
তবু মনের ভেতর ঢেউ
একটা লাল গোলাপ
আর স্নিগ্ধ প্রেমালাপ।