জীবনের ক্ষয়ে যাওয়া রং-পেন্সিল
তুমি ফিরে পেতে পারো না
দিন শেষে তুমি শুধু তোমারই
আর কারো না-


জীবন নামের গল্প শত
যত সময় হয়েছে গত
পাবে না সে সময় ফিরে
সৃতিটুকুই থাকবে ঘিরে।


তাই বলে কি থাকবে থেমে
জীবন নামের যুদ্ধে নেমে?
জীবনটাকে আগে বাড়াও
নিজের পায়ে এবার দাঁড়াও।


প্রেমের বাঁশি তুলে রাখ
সংকল্পে অটুট থাকো
জীবন যখন সফল হবে
সবাই তখন বাহবা দেবে।