রিক্ত আমার সিক্ত দুচোখ
হবেই যখন, যা হবার হোক
আঁকা-বাঁকা হস্তরেখা
দিয়ে যায় কি ভাগ্য দেখা?
ভাগ্য ভগবানের লেখা।


তবু আমি স্বপ্ন দেখি
স্বপ্ন দেখাও নিষেধ নাকি?
আকাশ শেষে দিগন্ত রেখা
সেথায় আমার স্বপ্ন আঁকা।


আমার আঁকা স্বপ্নগুলো
মেঘের মতন পেঁজা তুলো
উড়ে এসে আমায় ছুঁল
বললে তোমার মনটা ভুলো।