আমার কবিতা শুকিয়ে গেল
শ্রান্ত হল যে প্রাণ
কি অপরাধ করেছি রে মন
এতো তার অভিমান?


দিন-দুপুরে প্রখর রোদে
মজুর তার মজুরী শোধে
আমি শুধি আত্মার ঋণ
ভাবনার ঘোরে কেটে যায় দিন।


কবিতা তুমি ভেঙ্গে অভিমান
ফিরে এসো এই বুকে
কথা দিলাম কবি তোমায়
রাখবে অনেক সুখে।