মানুষের মন, কচু পাতার পানি
কারে দূরে ঠেলে দেই, কারে কাছে টানি?
বন্ধু আমি ভাবি যারে,আসলে বন্ধু নয় সে
পিঠ পিছে চুপিসারে কটু কথা কয় সে।


যারে ভাবি অন্নদাতা
দয়ার অবতার
রক্ত শুষিছে আমার
কি কথা যে কব তার?


যারে ভাবি ভালবাসা, যারে ভাবি স্বপ্ন
লাভক্ষতির হিসেবে সে আকণ্ঠ মগ্ন
পৃথিবীতে প্রেম বলে আসলে যে কিছু নেই
প্রেম প্রেম করে তবু অকারণে পিছু নিই।


জীবনটা কিছু নয়, শুধু বেয়ে যাওয়া দাঁড়
অকারণ মাঝে মাঝে হুংকার, ঝংকার।
এই আশে শুধু এই খেয়াতরী বেয়ে যাই
যেন শান্তির পরশে এ পৃথিবীটা ছেয়ে যাই।