তোমার জন্যই পুড়িয়ে দিলাম উদাত্ত যৌবন
তোমার জন্যই উড়িয়ে দিলাম রাজ্যপাট
বলেছিল বটে সকলে এমন দেউলিয়া না হতে
কিন্তু ওরা এখনও শেখেনি দেউলিয়াত্ত কাকে বলে
হৃদয় সাগরে ভাসিয়ে দিয়ে সব
পায়ের নিচে শুধু নীল সাগর
আর মাথার উপরে সুনীল আকাশ রেখে
আমি ওদের দেখিয়ে দিলাম
দেউলিয়াত্ত কাকে বলে।


শুধু তুমিই দেখলেনা।