জীবনটা বেশ স্বপ্ন মাখা
স্বপ্ন তুলে যায় না রাখা
স্বপ্ন যদি না রয় চোখে
কেমনে জীবন ভরবে সুখে?


স্বপ্নে আছে নানা রঙ্গ
তবু যে হয় স্বপ্নভঙ্গ
স্বপ্নভঙ্গের ব্যথা যত
করে দেয় এই হৃদয় ক্ষত।


তবু মানুষ স্বপ্ন দেখে
হৃদয় ক্ষত ঢেকে রেখে
স্বপ্নটাকেই করে তাড়া
যায়রে এই জীবন গড়া।