আমার  ঘরের দেয়ালে
আনমনে বেখেয়ালে
দেখছি নিজেরই ছায়া
কেন অকারন মায়া?


দিন চলে যাবে
যৌবন তো শুকাবে
পড়ে রবে গুটিকয়
স্বপ্নেরা স্মৃতিময়।


বয়সে পেকে যাওয়া চুল
মনে করিয়ে দেবে শত ভুল
যা গিয়েছে যাবেনা ফেরা
যতই হোক সুখে ঘেরা।


আনমনে ছুঁয়ে যাও
যতই দূরে দূরে রও
আমার আকাশেই তো উড়বে
হৃদয়টা পুড়বে।