বাজ পড়ে পুড়ে যাওয়া গাছ দেখেছ কখনও?
আকাশ থেকে ধেয়ে এলো বাজ
ভবলীলা সাঙ্গ হল আজ।


বাজের সঙ্গে গাছের মিলন হয়না,
বাজ পুড়িয়ে দিয়ে চলে যায়
পোড়া গাছ দাঁড়িয়ে থাকে ঠায়।


তোমার সঙ্গে আমার প্রেম কেমন?
বাজের সঙ্গে গাছেরটা যেমন।