যাচ্ছ তুমি ফুলে
আর চামড়া যাচ্ছে ঝুলে
বয়স বাড়ার সাথে সাথে
পাক ধরেছে চুলে।


তবু যাচ্ছ ভুলে
এই সৃষ্টি সুখের মুলে
বিধাতা দিচ্ছেন তোমার মুখে
অন্নটুকু তুলে।


খাচ্ছ মাছের মুড়ো
তবু হচ্ছ বুড়ো
গাড়ি বাড়ি ব্যাংক ব্যালেন্স
আর পোশাকের ধড়াচুড়ো।


থাকতে দেহে প্রাণ
হও তুমি আগুয়ান
নাও মানুষকে তুমি বুকে তুলে
হও মানুষ অন্ত প্রাণ।