একটা ছিল বাড়ি কবির
বাড়ির নাম কবিতা
আসল নকল বলতে নারি
মনের দেয়ালের ছবি তা।


দরজা জানালা সবই খোলা
খেলছে খোলা হাওয়ায়
সংসারখানা চলছে বেশ এই
কবির মনের চাওয়ায়।


হচ্ছে এখানে সকাল রাত্রি
হচ্ছে রোদ আর বৃষ্টি
ঘরগুলোয় সব সাজানো কবিতা
কবির মনের সৃষ্টি।


সকল কবির স্বপ্ন পাবেন
এমন একটা বাড়ি
সেথায় চলবে বসবাস
রবে কবিতার ছড়াছড়ি।


২১.০৯.১৩