সূর্য বলে 'আকাশ'
আমি আকাশ দেখি নাই
তোমার আলোয় সবাই দেখি
আর তুমিই দেখ নাই?
নিজেকে পোড়ায়ে আলো
তুমি সবার প্রানে ঢাল
নিজের জন্য কিছু রেখ
আর আমার পানে চেয়ে থেকো
দেখতে পাবে আমায়
এক নীল রঙের জামায়।


২৯.০৯.১৩