কবি তো ভালবাসবেই
ভালবাসবেই সে
পাহাড়, সমুদ্র, নারী
ফুল, পাখি আর গান
ভালবাসবে খরস্রোতা নদী
সুনীল আকাশ, খোলা প্রান্তর।


তোমার কোন সর্বগ্রাসী মারণাস্ত্রে
বধ করবে তাকে?
কবির সর্বগ্রাসী ভালবাসা
গিলে নেবে তোমার আগ্রাসী প্রাণ
তোমাকে ভালোবাসায় বিবশ করে দেবে
কবিতার ঘ্রাণ।