মানুষ মরে গেলে মাটি হয়,


তার সুখ,তার দুঃখ
তার স্বপ্ন,
স্বপ্ন পূরণের উচ্ছাস
তার স্বপ্নভঙ্গের বেদনা,
তার ভালবাসা
তার প্রেম বিরহের ঝর্ণাধারা


এসব কিছু কি হয়?
কোথায় যায়?


কেউ কি জানো?
জানলে জানিও আমায়।