তুমি আমার কর্ষিত মাঠ
আমি তোমার অবাক দুপুর
তুমি আমার বৃষ্টিকণা
আমি তোমার পদ্মপুকুর।


টাপুর টুপুর যতই আমার
বুকের ভিতর বৃষ্টি ঝরে
অলস দুপুর, দুষ্টু বিকেল
বুকের ভেতর কেমন করে।


যতই কর দস্যিপনা
যতই জড়াও ধুলোর চাদর
চাঁদের আলো যায় কি ঢাকা
যতই মাখ মেঘের আদর?