কি পেলাম এই জীবন সেঁচে?
কি পেলাম এই জীবন বেঁচে?


একটি ঝরা পালক পেলাম
একটি দুষ্টু বালক পেলাম।


একটু পেলাম প্রেমের ছোঁয়া
তবু সবই রইল  ধোঁয়া ধোঁয়া।


একটু চোখের জল পেলাম
একটু বুকে বলও পেলাম।


পেলাম পথ আঁকা-বাঁকা
পেলাম একটি নদীর দেখা।


পেলাম একটি জীবন তরী
বেয়ে করি কষ্ট ফেরি।