নাগরিক কোলাহল। ঝঞ্ঝাটপূর্ণ ব্যস্ত মোড়।
ত্রস্ত পায়ে ফুটপাত জুড়ে এলোপাথাড়ি কদম ফেলে যায় নাগর।


এনাগাদ কারো ফিরে আসা নাই।


উপকূলবর্তী বালুকাবেলায় একরাশ আকাশ পাংশুটে কালো।
ওই, কেয়া ফুলেদের ঘন নিঃশ্বাস বাতাস নিয়ে গেলো।


নদীর সমীপে আমরণ আবেদন, আয়োজনে পলিমাটি বেলে দোঁআশ।
নাগরিক ঝঞ্ঝাটের উর্বর বুকে হউক কবিতার চাষ।


২০১৮