প্রেমের সম্ভাষণ

প্রেমের সম্ভাষণ
কবি
প্রকাশনী নবকণ্ঠ প্রকাশনী
সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন
বিক্রয় মূল্য ১৮০৳

সংক্ষিপ্ত বর্ণনা

প্রেমের সম্ভাষণ
===========


গ্রন্থকারের কিছু কথাঃ
আস্সলামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
আলহামদুলিল্লাহ। সমস্ত প্রশংসা মহান আল্লাহ তায়া’লার জন্য। যিনি আমাকে "প্রেমের সম্ভাষণ" একক কাব্য গ্রন্থটি প্রকাশ করার তৌফিক দান করেছে। তার পরেই জন্মদাতা পিতা-মাতার পদতলে করি শ্রদ্ধা নিবেদন। যাঁদের ভালোবাসা, স্নেহ মমতার বাহুডোরে লালিত পালিত হয়ে আজ আমি বড় হয়েছি। মহান আল্লাহ তায়া’লা যেন তাঁদেরকে জান্নাতবাসী করেন - আমীন।

১৯৯৭ সাল থেকে আমার লেখালেখির হাতে খড়ি। কত লেখা নষ্ট হয়েছে অকালে, কত লেখা নষ্ট হয়েছে হারানো খাতার পাতায়। কত লেখা নষ্ট হয়েছে অবহেলা গঞ্জনায়। এই লেখার জন্য কত মানুষ দিয়েছে , অপবাদ, লাঞ্চনা, গঞ্জনা, অবহেলা, টিটকারি, উপহাস। তবুও মহান আল্লাহ তায়া’লার অশেষ রহমতে হিংসুকদের উপহাস আমার লেখালেখি দমাতে পারেনি। এ সব উপেক্ষা করে চলেছে অনির্বাণ কলমের গতি। অবশেষে মোবাইলের মাধ্যমে খুঁজে পাই বাংলার "বাংলা কবিতা ডটকম", বিশ্বের সকল ভাষায় সমাদৃত "বেঙ্গলী প্রতিলিপি" ওয়েবসাইট ও বিভিন্ন সাহিত্য গ্রুপ। এখানে লেখালেখির মাধ্যমে আমি উৎসাহিত হই এবং এ পর্যন্ত ১৬০০ তম রচনার মাইল ফলক স্পর্শ করি। আলহামদুলিল্লাহ।

প্রত্যেক লেখক লেখিকাই চায় নির্ভুল লেখা দিয়ে একটি সুন্দর রুচিসম্মত কাব্য গ্রন্থ উপহার দিতে। আমিও কায়িক পরিশ্রমের বিনিময়ে বারবার বানান,শব্দ,অর্থ চেক করে নির্ভুলভাবে, নির্ভুল একটি একক কাব্য গ্রন্থ " প্রেমের সম্ভাষণ " লেখার যথাসাধ্য চেষ্টা করেছি। কিন্তু আমিও তো একজন অতি সামান্য মানুষ। আর মানুষ মাত্রই ভুল হয়। ভুল হওয়াটা স্বাভাবিক, অস্বাভাবিক এর কিছুই নয়। কেউ ভুলের উর্ধ্বে নয়। আমিও তাদের একজন। বইটিতে যদি কোনো প্রকার ভুলভ্রান্তি হয়ে থাকে। আমি সকলের কাছে ক্ষমাপ্রার্থী। আমাকে সকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

"প্রেমের সম্ভাষণ" কাব্য গ্রন্থটি সকলের মাঝে উপহার দিতে পেরে সত্যি আমি অত্যন্ত আনন্দিত, আপ্লুত ও অভিভূত। সকল লেখক লেখিকা পাঠক পাঠিকাদের প্রতি রইলো আমার নিরন্তর ভালোবাসা প্রীতি শুভেচ্ছা ও শুভকামনা। সেই সাথে নবকণ্ঠ প্রকাশনী ও প্রকাশক মোঃ আল মাসুম আহমাদ এর প্রতি অশেষ ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন করছি। মহান আল্লাহ তায়া’লার অশেষ রহমতে যার মাধ্যমে "প্রেমের সম্ভাষণ" একক কাব্য গ্রন্থটি সুন্দরভাবে প্রকাশ পেয়েছে। সকলেই আমার জন্য দোয়া করবেন। আমি যেনো আমার লেখনীর মাধ্যমে ভবিষ্যতে দেশ ও দশের কল্যাণে আরও ভালো কিছু উপহার দিতে পারি। আমি সকলের কাছে দোয়া প্রার্থী।

কবি মোঃ ইব্রাহিম হোসেন,রাজশাহী।