পাগলাটে কবি
মোঃ ইব্রাহিম হোসেন
রচনাঃ ০১-০৩-২০২৪ ইং


কবি'রা যে পাগলাটে হয়
নানান জনে কয়,
আসলে কি পাগলা তারা?
পাগলা কভু নয়।


রসিক তাঁরা কল্পনাতে
অগ্রগামী হয়,
দুঃখ শোকের পাহাড় ভেঙে
ভুবন করে জয়।


সত্য-ন্যায়ের প্রতিচ্ছবি
কাব্যগাথার খেল,
ন্যায়-নীতিতে অটল থাকে
অসত্যের নাই বেল।


কভু কাঁদে কভু হাসে
বিদ্রোহী তাঁর শোর,
সাগর মাঝে ঝড়-তুফানেও
মনের ভেতর জোর।


সিন্ধু সেচে মুক্তা আনে
ভাঙে সবার ভুল,
মরুভূমির মধ্যখানে
ফোটায় প্রেমের ফুল।