Chal mon onno kothao jai,
oi neel poth dhore
anka-baka poth ghure
nodi teer a
Norom ghaser opor bose
din katai,
chal mon onno kothao jai..
Jekhane akash neel,
sobuj dhoroni,
Akash a matite chhoaa-chhuiee kana-
kani.
Nirmol bataser tale
Kasher heladola..
Chal,
khola mone
khelbo sheser bela..
Chal mon,
ek chhut a chole jai,.
jekhane nei bisonnotar chhap..
Nij kheal a prokiti khele,
naam na jana ful
muchki hase,
sona rod a vore othe pran,
neel akash a
shubhro negh vase.
Batash boye aane chhotto pakhir
gaan,
prokiti nirobe
neche othe horshe...
Boddho a mon
muktir aalo chai,
ek chhut a
chal mon
onno kothao jai