জীবন পাথে চলিতে চলিতে
ভালো লাগে কত কিছু ,
ভালোবাসা হয় ভালো লাগা ঠেকে
যদি মিল পাওয়া যাই কিছু ,,
ভালোতো আনেক লাগে এ জীবনে
হয় না তো ভালোবাসা ,,
মুছে যায় কত তাজা প্রাণ
কত মিষ্টি মুখের ভাষা ,
ভালোবাসা মধুর
যদি রাখো তা আপন আন্তঃরে ,,
তাও হায়ে যায় বিষ , কত----
দুষ্টু মনের মন্তরে ,,
মন্তর শুনে কত প্রিয়জন
ভুলে যায় ভালোবাসা
হারিয়ে যায় আরও কত কিছু
আরও কত সুখের আশা//