একটি মেয়ে-
মেয়েটি কে দেখতে ভারি মিষ্টি,
আমি যখন দেখি তাকে -
দেখি দুই চোখ ভোরে।
সে কি জানে-
আমি তাকে রেখেছি এই বুক জুড়ে।
আমি যখন দেখি তাকে -
এই বুক ভোরে যাই,
কিন্তু আমি ভাবছি-
সে কি আমাকে চায়!
কিন্তু আমি তাকে -
আমার এই জীবনের সাথী করে চাই।
এই আমার আসা –
ছোটো ভালোবাসা ।।